About Ijharul Islam


ইজহারুল ইসলাম মাগুরা সদর এর সত্যপুর গ্রাম এর একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা একজন শিক্ষক, তিনি নিজ গ্রামে এর একটি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক ছিলেন। তার মা একজন গৃহিণী।
তিনি নিজ গ্রাম এর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেটে (বিজ্ঞান বিভাগ) জিপিএ-৫ (গোল্ডেন এ+) এবং ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটে জিপিএ-৫পেয়েছেন।

তিনি দীর্ঘ প্রায় ৮ বছর যাবৎ একজন ফুল স্ট্যাক Django ডেভেলপার হিসেবে বিভিন্ন বিদেশী সফটওয়্যার কোম্পানি তে সফলতার সাথে কাজ করছেন। তিনি একজন তরুণ ফ্রীলান্সার এবং বাংলাদেশ এর সফল ফ্রীলান্সারদের মধ্যে একজন। তিনি Techneous (সফটওয়্যার নির্মাণ প্রতিষ্ঠান) এর প্রতিষ্ঠাতা এবং CTO। তিনি একজন সফল উদ্যোক্তা এবং বাংলাদেশ এর সফটওয়্যার শিল্প কে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


তিনি একজন বহুমুখী প্রতিভাবান ব্যক্তি। তিনি একজন ‘হাফেজ-ই কুরআন’। শৈশবে তিনি পবিত্র কোরআন মুখস্থ করেন। তিনি একজন আলেমে দ্বীন, মুফতি, লেখক, গবেষক, আরবি এবং ইংরেজি ভাষায় সমানভাবে পারদর্শি। তিনি ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ এর পরীক্ষায় ‘সানাভিয়াতুল উলয়া’ (ثانوية العليا) তে 2nd বোর্ড স্ট্যান্ড করেন।