About কাজী মুশফিকুর রহমান


কাজী মুশফিকুর রহমান গোপালগঞ্জের কাশিয়ানীতে জন্মগ্রহণ করেন। তার বাবা একজন আলেমে দ্বীন,  তিনি গোপালগঞ্জের একটি ডিগ্রি পর্যায়ের প্রতিষ্ঠানের (মাদ্রাসার) অধ্যক্ষ ছিলেন। তার মা একজন গৃহিণী।
তিনি কাশিয়ানী, গোপলাগঞ্জ থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেটে (মাদ্রাসা বোর্ড) জিপিএ-৫ (গোল্ডেন এ+) এবং সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটে (বিজ্ঞান বিভাগ) জিপিএ-৪.৮০ এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ঢাকা থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এ স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি B.Sc ডিগ্রীতে CGPA-4 এর মধ্যে CGPA- 3.83 পেয়েছেন।
তিনি একজন বহুমুখী প্রতিভাসম্পন্ন ব্যক্তি। তিনি একজন ‘হাফেজ-ই কুরআন’। শৈশবে তিনি পবিত্র কোরআন মুখস্থ করেছেন। তিনি আরবি ও ইংরেজি উভয় ভার্সন এ অনুবাদ ও ব্যাখ্যা সহ পবিত্র কোরআন অধ্যয়ন করেন। তার আরবি ভাষায় কথা বলা ও লেখার যোগ্যতা রয়েছে। তিনি আরবি এবং ইংরেজি উভয় ভার্সন এ ‘কোরানিক সাইন্স’ (الاعجاز العلمي) বিষয়ে লেখালিখি করেন। তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে আরবি ভার্সন এর শিক্ষার্থী ছিলেন। (জামিয়া রহমানিয়া আরাবিয়া, মুহাম্মাদপুর, ঢাকা ও মাদরাসা বায়তুল উলূম, ধলকানগর, ঢাকা।)
তিনি ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ’ পরীক্ষায় ‘মুতাওয়াসসিতা’ (متوسطة) এবং ‘সানাভিয়াতুল উলয়া’ (ثانوية العليا) উভয় ক্ষেত্রেই 10ম বোর্ড স্ট্যান্ড অর্জন করেন।

বর্তমানে তিনি সফটওয়্যার প্রকৌশলী হিসাবে Techneous এ  কর্মরত আছেন।