ফ্রিল্যান্সিং সিক্রেটস

৳ 5,000.00
logo

কোর্স সম্পর্কে ছাত্রদের কিছু মন্তব্য:

Sakibul Islam

সব জায়গায় দেখি যে কোনো না কোনো একটা স্কিল এর উপর কোর্স চালু করা হয়। কিন্তু এসব কোর্স থেকে আমরা অনেকেই হতাশ হয়ে ফিরি। আমি নিজেও এর ভুক্তভোগী। আমাদের গোড়ায় যে সমস্যা সেটা নিয়ে কেও কোনো কথা বলেনা। আলহামদুলিল্লাহ আপনার এই  সমস্যাটার দিকে ফোকাস করেছেন। এবং ফ্রিল্যান্সিং সম্পর্কে অনেক ভুল ধারণার অবসান ঘটিয়েছেন।

Kabir Hasan

আলহামদুলিল্লাহ ভালো, নিজের ভিতর শেখার স্পিড তৈরি হয়েছে । কীভাবে পথ চললে সামনে এগোতে পারবো এ সম্পর্কে আলহামদুলিল্লাহ ক্লিয়ার কনসেপ্ট তৈরি হয়েছে। দোয়া করবেন যেন সকল বাধা অতিক্রম সামনে এগোতে পারি ।

 

Siam Islam

অনেক বিষয় অজানা ছিল..বলতে গেলে প্রায় সবকিছুই। আমার  মাইন্ডসেটটাই ছিল যে ৫-১০$ এর কাজ করব, নিজেকে লুকিয়ে রাখব, কাউকে কোনো কিছু জানাব না…কোর্স করার পর জানতে পারলাম আসলে আমার এপ্রোচ টা ভুল। না জানলে হয়ত পুরাতন মান্ডসেটটা নিয়েই পথ চলা শুরু করতাম কিছু দূর যেয়ে আটকে যেতাম। ফ্রিল্যান্সিং সিক্রেটস কে অনেক ধন্যবাদ এরকম একটা কোর্স উপহার দেয়ার জন্য। আশা করি যারা করেছে বা ভবিষ্যতে করবে সকলই উপকৃত হবে।

কোর্সের ইতিবৃত্ত:

কোর্সটি মূলত: একটি ক্যারিয়ার গাইডলাইন। একটি সমস্যা থেকে এই কোর্সের সূচনা। চার বছর আগে আমি নিয়মিত আপওয়ার্কে কাজ শুরু করি। শুরুতে অনেক চ্যালেঞ্জ ফেস করতে হয়েছে। জবে অ্যাপ্লাই করলে জব পাওয়া যায় না। সারা বিশ্ব থেকে অসংখ্য ফ্রিল্যান্সাররা এখানে কাজ করছে। তাদের সাথে প্রতিযোগিতা করে টিকে থাকাটা একটা চ্যালেঞ্জ।

শুরুতে আমি বুঝতে পারছিলাম না, কীভাবে আমি অন্যদের থেকে নিজেকে আলাদা করব? নিজেকে স্বতন্ত্র হিসেবে তুলে ধরার কোন উপায় জানা ছিল না। অথচ এখানে ভালো করার জন্য সাধারণ স্তর থেকে কিছুটা হলেও নিজেকে আলাদা প্রমাণ করতে হবে। নতুবা প্রতিযোগিতায় টিকে থাকা মুশকিল।

বিষয়টা নিয়ে আমি পড়াশোনা শুরু করি। কীভাবে আমার নিজের আইডেন্টি তৈরি করতে পারি। নিজেকে অন্যদের থেকে আলাদা করার বিভিন্ন পদ্ধতি অ্যাপ্লাই করতে থাকি। এভাবে আস্তে আস্তে আমার ক্যারিয়ারে পরিবর্তন আসতে শুরু করে।

পরবর্তীতে লক্ষ্য করি, এটি শুধু ফ্রিল্যান্সিং এ নয় বরং সব জায়গায় একই সমস্যা। সবাই ক্যারিয়ারে একই ধরণের সংগ্রাম করে যাচ্ছে। দেশে-বিদেশে সবাই এধরণের সমস্যায় জর্জরিত।

ক্যারিয়ারের মূল চ্যালেঞ্জ হল, নিজের একটা স্বতন্ত্র আইডেন্টিটি তৈরি করা। এভারেজ লেভেলে অন্যদের সাথে প্রতিযোগিতা না করে আরও একধাপ উপরে ওঠে যাওয়া। যেখানে আমরা নিজেদের পছন্দ ও স্বাধীনতা অনুযায়ী নিজেদেরকে বিকশিত করতে পারব।

এ বিষয়ের স্টেপ বাই স্টেপ সমাধানই মূলত: আমাদের ফ্রিল্যান্সিং সিক্রেটস কোর্স। এখানে ফ্রিল্যান্সিং আসলে মুখ্য বিষয় নয়। যেহেতু আমি ফ্রিল্যান্সিং করি, এজন্য উদাহরণগুলো ফ্রিল্যান্সিং কেন্দ্রিক হবে। তবে ফ্রিল্যান্সিং না করলেও এ কোর্স থেকে উপকৃত হওয়া সম্ভব।

 

গাইডলাইন কেন প্রয়োজন?

আমাদের ক্যারিয়ারে চলার পথটি একেবারে মসৃণ নয়। নানা ধরণের চ্যালেঞ্জ অতিক্রম করতে হয়। হোঁচট খেতে হয় বার বার। এখানে প্রয়োজন একজন গাইডের।  যে হাত ধরে, সঠিক রাস্তা দেখিয়ে কাংখিত গন্তব্যে  পৌঁছতে সাহায্য করবে।  এজন্য আমাদের ক্যারিয়ারে একটি সঠিক গাইডলাইন প্রয়োজন। কোন অবস্থানে কী করা উচিৎ, কেন করা উচিৎ, শুরু থেকেই আমি কোন ভুল পথে অগ্রসর হচ্ছি কি না, বিষয়গুলো যাচাই করা একান্ত জরুরি। নিজের অভিজ্ঞতা থেকে হোঁচট খেতে খেতে শেখা সম্ভব। কিন্তু অধিকাংশ সময় এভাবে চললে দেখা যায়, অনেক দেরি করে ফেলেছি। যেই কাজ তিন-চার বছর আগে শুরু করা দরকার ছিল, সেটা যদি চার বছর পরে অনুভব করি, তাহলে শুরু করব কখন? এজন্য স্কিলের সাথে সাথে সঠিক গাইডলাইনও অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

কোর্সটি কাদের জন্য?

যারা আসলে সিরিয়াসলি তাদের ক্যারিয়ার গঠন করতে চায় দীর্ঘ সময়ের জন্য, কোর্সটি তাদের জন্য। কোর্সের মূল ধারণাগুলো সাধারণ জব বা ফ্রিল্যান্সিং যে কোন  ক্ষেত্রে উপকারে আসবে ইনশা আল্লাহ। তবে দু’টি বিষয় মনে রাখতে হবে।

১। যারা নিজেদের ব্যাপারে সিরিয়াস, তারা এখান থেকে বেশি উপকৃত হবে।

২। যারা দ্রুত কোন কিছু অর্জনের চেয়ে দীর্ঘ মেয়াদি কিছু করতে চায়, এটি তাদের বেশি কাজে আসবে।

 

জব বা ফ্রিল্যান্সিং এ একেবারে বিগিনার থেকে শুরু করে এক্সপার্টরাও কোর্সটি করতে পারবেন। কোর্সটি সেভাবেই তৈরি করা হয়েছে। ক্যারিয়ারের যে কোন অবস্থায় এই কোর্সের গাইডলাইন উপকারে আসবে ইনশা আল্লাহ।

বিশেষভাবে নিচের অবস্থানে যারা রয়েছি, তাদের জন্য কোর্সটি বেশ উপযোগী।

  • যারা নতুন, কিন্তু সঠিক গাইডলাইন সহ খুব ভালোভাবে ক্যারিয়ার শুরু করতে চায়।
  • যারা নিজস্ব স্কিল, ট্রাস্ট ও রেপুটেশন তৈরি করে জব মার্কেটে অন্যদের চেয়ে এগিয়ে থাকতে চায়।
  • যারা ফ্রিল্যান্সিং এর জন্য চেষ্টা করে যাচ্ছে, কিন্তু সফল হতে পারছে না।
  • যাদের স্কিল আছে, কিন্তু ফ্রিল্যান্সিং করতে পারছে না।
  • যারা স্কিল ডেভেলপ করে ফ্রিল্যান্সিং করতে চায়, কিন্তু সঠিক গাইডলাইনের অভাবে আগাতে পারছে না।

 

কোর্সে কি নির্দিষ্ট কোন টেকনোলজি শেখান হবে?

না। এটি একটি গাইডলাইন কোর্স। এখানে মূলত: ফ্রিল্যান্সিং বা নরমাল জবে সাকসেসফুল হওয়ার গাইডলাইন দেয়া হবে।

 

কোর্সে কি ইনকাম গ্যারান্টি বা নির্দিষ্ট কাজ শিখিয়ে কাজের গ্যারান্টি দেয়া হবে?

না। কোর্সে এধরণের কোন গ্যারান্টি নেই। এই কোর্সে নির্দিষ্ট কোন কাজ শেখান হবে না। আর কাজ শিখিয়ে কাজ দেয়ারও কোন নিশ্চয়তা এই কোর্সে নেই। মূল ব্যাপার হল, এই কোর্সে কোন কাজই শেখান হবে না। এখানে শুধু গাইড করা হবে, ক্যারিয়ারে কখন কী করবেন এবং কীভাবে করবেন।

 

রিফান্ড পলিসি

কারও যদি মনে হয়, কোর্স থেকে তার যথেষ্ঠ উপকার হয়নি, তাহলে রিফান্ড ক্লেইম করার সুযোগ রয়েছে। কোর্সটি কেনার ১৫ দিনের মধ্যে রিফান্ড এর জন্য আমাদের ফেসবুক পেজে আবেদন করতে হবে। রিফান্ড আবেদনের ৩-৪ দিনের মধ্যে আমরা ইনশা আল্লাহ রিফান্ড করে দেব।

 

কোর্স পরবর্তী সাপোর্ট

কোর্সের স্টুডেন্টদের জন্য ফেসবুকে আমাদের একটি প্রাইভেট গ্রুপ রয়েছে। কোর্স ক্রয়ের পর আমাদের প্রাইভেট গ্রুপে জয়েনের জন্য ইনভাইট করা হবে। এখানে সরাসরি পরামর্শ ও সাজেশনের ব্যবস্থা থাকবে। এখানে বিশেষ কিছু লাইভ হবে বিভিন্ন সময়ে।

প্রাইভেট গ্রুপে জয়েন করার জন্য কোর্সে এনরোল করার পর আমাদের ফেসবুক পেইজে আপনার ফেসবুক আইডির লিংক সহ একটা মেসেজ পাঠাতে হবে। আমরা যাচাই করে প্রাইভেট গ্রুপে আপনাকে ইনভাইট করব।

ইন্সট্রাকটর পরিচিতি

ইজহারুল ইসলাম

সিনিয়র সফটওয়ার ডেভেলপার | হাফেজ | মাওলানা | মুফতী | প্রতিষ্ঠাতা:  webschooly.com

ছয় বছর + ফুলস্ট্যাক সফটওয়ার ডেভেলপার হিসেবে কাজ করছি। চার বছর ধরে সফলভাবে ফ্রিল্যান্সিং করছি আপওয়ার্কে। এছাড়া  webschooly সহ আরও কিছু উদ্যোগের সাথে জড়িত।

আপওয়ার্ক আইডি: https://www.upwork.com/fl/ijharulislam

ফেসবুক আইডি:  https://www.facebook.com/hm.ijhar

 

কোর্স থেকে কী ধরণের উপকার পাওয়া যাবে

কোর্সের মূল উদ্দেশ্য হল, আপনি যেন ক্যারিয়ারে আপনার নিজস্ব একটি পরিচয় বা আইডেন্টিটি তৈরি করতে পারেন। নিজস্ব আইডেন্টিটি তৈরির জন্য আমরা মৌলিক চারটি বিষয়কে সামনে রেখেছি।

১। স্কিল

২। ট্রাস্ট

৩। রেপুটেশন।

৪। ব্রান্ডিং

এই চারটা বিষয়ের মাধ্যমে কীভাবে ধাপে ধাপে আপনি আপনার নিজস্ব একটি পরিচয় তৈরি করবেন, এটি কোর্সে শেখান হবে। আর আমাদের যদি নিজস্ব আইডেন্টিটি থাকে, তাহলে সাধারণ জব বা ফ্রিল্যান্সিং সব জায়গায় আমরা অন্যান্য সাধারণ লোক থেকে নিজেদেরকে আলাদা করতে পারব। অন্যদের চেয়ে সব দিক থেকে এগিয়ে থাকব ইনশা আল্লাহ।  এটি হল, কোর্সের মূল উদ্দেশ্য।

 

এর সাথে বোনাস হিসেবে ফ্রিল্যান্সিং ও কম্পিউটার ভিত্তিক ক্যারিয়ার গঠনে গাইডলাইনও দেয়া হয়েছে কোর্সে । মোটকথা, কোর্সটি আমাদের ক্যারিয়ারে একটি নতুন মাত্রা যোগ করবে এবং কোর্সের বিষয়গুলো বাস্তবায়ন করলে আমাদের ক্যারিয়ার একটি অনন্য উচ্চতায় উন্নীত হবে ইনশা আল্লাহ।

 

বিশেষ সুযোগ

অনেকেই আমাদের কাছে কোর্স ফি কমান বা ডিসকাউন্টের জন্য আবেদন করে থাকেন। তাদের অনুরোধের প্রেক্ষিতে আমরা একটি বিশেষ সুযোগের ব্যবস্থা করছি। বিভিন্ন সমস্যায় আছেন এমন ১৫ জনকে আমরা প্রত্যেক মাসে বিশেষ কিছু ডিসকাউন্ট দিয়ে কোর্সে এনরোল করার সুযোগ দিব। এটি শুধু সমস্যায় জর্জরিতদের জন্য। অন্যদের মূল  প্রাইসেই কোর্সে জয়েন করতে হবে। কোর্সের ডিসকাউন্ট পেতে আমাদের ফেসবুক পেইজে মেসেজ করুন।

 

কোর্সে কীভাবে রেজিস্ট্রেশন করব?

 

 

Course Features

  • Lectures 56
  • Quizzes 0
  • Duration 5 hours
  • Skill level All levels
  • Language Bangla
  • Students 55
  • Assessments Yes

ইজহারুল ইসলাম

সিনিয়র সফটওয়ার ডেভেলপার। হাফেজ। মাওলানা | মুফতী | প্রতিষ্ঠাতা: webschooly.com

দীর্ঘ ছয় বছরের বেশি সময় ধরে সক্রিয়ভাবে দেশী-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের সফটওয়ার ডেভেলপ করছি। চার বছরের অধিক সময় ধরে সফলভাবে আপওয়ার্কে ফ্রিল্যান্সিং করছি।

Reviews

Average Rating

5
3 ratings

Detailed Rating

5
100%
4
0%
3
0%
2
0%
1
0%

    ফ্রিল্যান্সিং সিক্রেটস

    আমার বিশ্বাস ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়তে এই "ফ্রিল্যান্সিং সিক্রেটস" কোর্সটি আমার সারাজীবন উপকারে আসবে। এমন অনেক বিষয় রয়েছে যা আমরা প্রতিনিয়ত ইগনোর করি। অথচ বিষয়গুলোর খুবই লেল্পফুল আমাদের ক্যারিয়ারের জন্য। এই কোর্সটি না করলে হয়ত এর গুরুত্ব আজও বুঝতে পারতাম না। ধন্যবাদ "ইজহারুল ইসলামকে" আমাদেরকে এত সুন্দর একটি গাইড লাইন উপহার দেয়ার জন্য।

    Freelancing secrets

    I’ve truly enjoyed the course, It was logical, well-structured, and well researched. I learned a lot. The most important part is that I enjoyed every bit of the section. Overall, I consider this a great course, with a great instructor (Ijharul Islam) and I would recommend it to anyone!

    The brother Ijharul Islam

    I still did not start the course yet, but the guy Ijharul Islam vai (May Allah make him great) just an awesome person. One of the best person I have ever met. MashaAllah, I hope this course will be beneficial for me and for sure.

৳ 5,000.00

    8 Comments

  1. September 25, 2020
    Reply

    I am happy to be here.

  2. September 27, 2020
    Reply

    একদম মাথার চুল থেকে পা এর নখ পর্যন্ত সবগুলো বিষয় নিয়ে ঠাসা দেখি।

  3. October 1, 2020
    Reply

    Finally the wait is over and I think I’ll be able to fulfill my dream with this great instructions by our honourable sir Ijharul Islam.May Allah reward him tons in this Dunya and Akhirah.

  4. October 3, 2020
    Reply

    I’ve truly enjoyed the course, It was logical, well-structured, and well researched. I learned a lot. The most important part is that I enjoyed every bit of the section. Overall, I consider this a great course, with a great instructor (Ijharul Islam) and I would recommend it to everyone!

  5. October 7, 2020
    Reply

    I just seen the course curriculum. That is really great. I think it will help every learner who wants to do good at freelance career. May Allah accept your efforts.
    Thank you.

  6. October 7, 2020
    Reply

    The more I watch the more interesting it gets! 🤔

  7. November 26, 2020
    Reply

    আমি দুইটা কারনে আপনাদের সাথে এটাচড হতে চাই।
    ১) আমি একজন দ্বীনদারকে পছন্দ করি সবসময়। তো, একদিকে মুফতি ইজহারুল ইসলাম একজন দ্বীনদার ও আলেম অন্যদিকে একজন অভিজ্ঞ ডেভেলার ও আইটি বিশেষজ্ঞ।

    ২) আমি নিজে একজন ডেভেলপার। তবে তা ভিজুয়াল বেসিক এ আটকে গেছে। বেরুতে পারছিনা, আপগ্রেডেডও হচ্ছিনা। কোন দিকে যাবো ভেবে পাচ্ছিলামনা। সি শার্প, ভিবি .নেট, পিএইচপি, ওয়েব ডেভেলোপমেন্ট ইত্যাদি নানা দিকে হাত পা ছুড়ছিলাম কিন্তু সিদ্ধান্ত নিতে পারছিলামনা। আলহামদুলিল্লাহ, তখনই পাইথন এর বিষয়ে জানি এবং ক দিন পরই আপনাদের কোর্স অফারটি পাই।
    আজ পাইথনের জন্য রেজিষ্ট্রেশান করলাম। আলহামদুলিল্লাহ।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *